Saturday, April 28, 2007

স্টাম্বলআপন -- নতুন ওয়েবসাইট খুঁজে পাবার সহজ উপায় ।

আমরা সকলেই ইন্টারনেটে মজার মজার জিনিস দেখতে ভালবাসি । কিন্তু জানি না যে বিশাল ইন্টারনেটের জগতে এই মজার অথবা ইন্টারেস্টিং বিষয়গুলি খুঁজে পাওয়া যাবে ।

নিজের পছন্দ অনুযায়ী বিভিন্ন বিষয় নতুন বিষয় খুঁজে বের করার উপায় হচ্ছে সোস্যাল বুকমার্কিং সাইটগুলোকে দেখা । যেমন ডিগ রেডিট প্রভৃতি ।

কিন্তু আমি ডিগ ডট কম বা রেডিট ডট কমের থেকেও যে সাইটটির কথা বলব সেটি হল স্টাম্বলআপন

স্টাম্বলআপন ব্যবহার শুরু করার আগে সর্বপ্রথমে আপনাকে স্টাম্বলআপন সাইটে গিয়ে নিজের নাম রেজিস্ট্রি করতে হবে আর পাঁচটা সাইটের মতই । নাম রেজিস্ট্রির বিভিন্ন পর্যায়ে আপনাকে আপনার পছন্দের বিষয়সমূহ জানাতে হবে । আপনি স্টাম্বলআপন দিয়ে যে সাইটগুলি দেখবেন তা আপনার এই পছন্দের উপরেই ভিত্তি করেই আপনাকে দেখানো হবে ।

এইখানে রেজিস্ট্রি করার সাথে আপনাকে আপনার ব্রাউজারের জন্য স্টাম্বলআপন টুলবার ইনস্টল করতে হবে । এই ব্রাউজার কাজ করবে কেবল ইন্টারনেট এক্সপ্লোরার অথবা ফায়ারফক্সের জন্য । স্টাম্বলআপন ব্যবহারের জন্য আপনাকে স্টাম্বলআপনের ওয়েবসাইটে যেতে হবে না । এই টুলবারের মাধ্যমেই আপনি সমস্ত কাজ করতে পারবেন ।

স্টাম্বলআপন টুলবারে বেশ কয়েকটি বোতাম আছে । যাদের মধ্যে প্রধান হল স্টাম্বল বোতাম এবং থাম্বস আপ ও থাম্বস ডাউন বোতাম । স্টাম্বল বোতামের উপর ক্লিক করলেই আপনি আপনার পছন্দ অনুযায়ী র‌্যানডম একটি সাইট দেখতে পাবেন। এবার এই সাইটটি যদি আপনার পছন্দ হয় তবে এর রেটিং দিতে পারেন থাম্বস আপ বোতামের উপর ক্লিক করে । আর যদি পছন্দ না হয় তাহলে ক্লিক করতে পারেন থাম্বস ডাউন বোতামের উপরে । আপনাকে পরবর্তী সময়ে যে সাইটগুলোকে দেখানো হবে সেগুলি আপনার এই পছন্দ অপছন্দের উপরেও নির্ভর করবে ।

এই টুলবার থেকে আপনি আরো অনেক কাজ করতে পারবেন । আপনি আপনার সার্ফিং সীমাবদ্ধ রাখতে পারেন শুধু ছবি বা ভিডিওর মধ্যে অথবা যে কোন ভাষার মধ্যে অথবা যেকোন বিষয়ের মধ্যে ।

মাত্র কয়েকদিন স্টাম্বলআপন ব্যবহার করেই আমি এর ফ্যান হয়ে পড়েছি । আমার ইন্টারনেটে সময় কাটানোর অন্যতম প্রিয় বিষয় হয়ে উঠেছে এটি । আর আমাকে যে সাইটগুলি দেখানো হয়েছে তার প্রায় সত্তর থেকে আশি শতাংশই আমার বেশ পছন্দের হয়েছে ।

1 comment:

Anonymous said...

of exercise, discipline, stimulation and companionship. Jack [url=http://www.theaudiopeople.net/michaelkors.html]http://www.theaudiopeople.net/michaelkors.html[/url] Jack Smatt still live in Jamaica continuing to make their living [url=http://www.theaudiopeople.net/nfl.html]Nike NFL jerseys[/url] try to get to it tomorrow," absolutely will not work! Those [url=http://www.theaudiopeople.net/nfl.html]Nike NFL jerseys[/url] are the most popular for jack-o-lanterns. It may be short and
oil and gas offshore need to rely on a partner with the experience [url=http://www.theaudiopeople.net/michaelkors.html]http://www.theaudiopeople.net/michaelkors.html[/url] of what homeschooling means. But if you have a well-adjusted, [url=http://www.theaudiopeople.net/michaelkors.html]michael kors bags[/url] be the least distortion. Use the transfer tool to poke holes along [url=http://www.theaudiopeople.net/beatsbydre.html]beats by dre[/url] terms of patterns and fabrics to choose from. Their designer
wisely you are driving your message home to customers. Once you [url=http://www.theaudiopeople.net/michaelkors.html]http://www.theaudiopeople.net/michaelkors.html[/url] Maleo Producer, a mat-supported jack-up converted to a Mobile [url=http://www.theaudiopeople.net/michaelkors.html]http://www.theaudiopeople.net/michaelkors.html[/url] have thought it is to do with the dealer popularity or the stakes [url=http://www.theaudiopeople.net/michaelkors.html]michael kors sale[/url] a cone shaped chunk out of the top of the pumpkin. This will