Saturday, December 02, 2006

একটি বনধের দিন...

গত পরশু যখন ণমূল বনধ্ ডেকেছিল তখনই ঠিক করে নিয়েছিলাম যে যেভাবেই হোক অফিসে আসবই । কারণ গত বনধে অফিসে না যাওয়ার জন্য আমার মাইনে কাটা গিয়েছিল । তাই গতকাল সকাল বেলা অফিসে যাওয়ার জন্য বাড়ি থেকে বেড়িয়ে পড়লাম । স্টেশনে গিয়ে দেখলাম একটা ট্রেন দাঁড়িয়ে আছে । বেশ ফাঁকা । তাতেই উঠে পড়লাম । অন্যদিনের মতো ঝোলাঝুলি ভিড় নেই । যারা ট্রেনে উঠেছে তাদের বেশ খুশির মেজাজ । কয়েকটা স্টেশনে খানিকক্ষন করে দাঁড়ালেও মোটামুটি টাইমেই বিধাননগর স্টেশনে নেমে পড়লাম ।


রাস্তায় বেড়িয়ে দেখলাম বাস খুব কম চলছে । কিছু অটো চলছে । রাস্তাঘাট বেশ ফাঁকা । অফিসে পৌঁছে দেখলাম মাত্র তিনজন এসেছি । আর প্রোডাকশনের আমি ছাড়া আর কেউই আসে নি । খানিকক্ষন বসে থাকার পরে প্রোডাকশনে ঢুকে আমার কম্পিউটার টা চালালাম । খানিকক্ষন সামান্য কাজ করলাম । আর গান শুনলাম । এইভাবেই টিফিনের সময় হয়ে গেল । টিফিন করার পরই অফিস ছুটি হয়ে গেল । আমি বাড়ির দিকে রওনা দিলাম । আবার বিধাননগর স্টেশনে আসার সাথে সাথেই ট্রেন পেয়ে গেলাম । একেবারে ফাঁকা । ট্রেনটা খুব ভালো ভাবেই এসে পৌছাল । যখন বাড়িতে পৌছলাম তখন সময় বেলা দুটো কুড়ি । তারপর একটা দারুণ দিবানিদ্রা দেওয়া গেল ।

1 comment:

litonhasan said...

ধন্যবাদ,লেখাটা পড়ে ভালো লাগলো | আমি আপনাকে কোন প্রকার অফার করছি না। আমার মানে হয় এই ছোট তথ্যটি আপনার উপকারে আসতে পারে অ্যাপার্টমেন্ট ভাড়া।