Tuesday, May 23, 2006

আমার পছন্দের দশটি ইংরাজী সিনেমা

এই পোস্টে আমি আমার এপর্যন্ত দেখা সবচেয়ে পছন্দের দশটি হলিউডের সিনেমার তালিকা দিলাম । এখানে আমি সিনেমার সিরিজ গুলোকে একটি সিনেমা হিসাবেই ধরছি । আপনারা যাঁরা কমেন্ট দেবেন তাঁরাও তাঁদের দেখা পছন্দের দশটি সিনেমার তালিকা দিন । যাতে সবাই সেই সিনেমা গুলো দেখতেও আগ্রহী বোধ করে ।

(১) রোমান হলিডে
(২) দ্য লাস্ট এমপেরর
(৩) স্টার ওয়ারস সিরিজ
(৪) ম্যাট্রিক্স ট্রিলোজি
(৫) সেভিং প্রাইভেট রায়ান
(৬) লর্ড অফ দ্য রিংস ট্রিলোজি
(৭) দ্য লায়ন কিং
(৮) রাম্বো ৩
(৯) ট্রু লাইজ
(১০) টয় স্টোরি (১ ও ২)

যে সিনেমাগুলো অল্পের জন্য তালিকায় এলো না :- গডফাদার সিরিজ, ইন্ডিয়ানা জোনস সিরিজ, শ্রেক ১ ও ২, ফাইন্ডিং নেমো, দ্য টেন কমান্ডমেন্টস, বেনহার, দ্য গুড দ্য ব্যাড এন্ড দ্য আগলি, ফরেস্ট গাম্প,
ই.টি., ও বেশ কিছু জেমস বন্ড সিনেমা ।

1 comment:

Sorcerer said...

শুধু মাত্র হলিউড সিনেমা গুলিই তালিকাভুক্ত হল, অন্য বিদেশী চলচিত্র নয় -

১। ফরেস্ট গাম্প
২। ফিলাডেলফিয়া
৩। দ্য শশ্যাঙ্ক রিডেম্পশন্‌
৪। টাইট্যানিক
৫। সেভিং প্রাইভেট রায়ান্‌
৬। শিন্ডলার্স লিস্ট
৭। দ্য সিক্‌স্থ সেন্স
৮। দ্য ট্রুম্যান শো
৯। দ্য লেজেন্ড অফ দ্য ফল্‌স
১০। রিমেইন্স অফ দ্য ডে

এই দশ টা কে আমার rank list ধরবেন না। কারণ এগুলোর মধ্যে বাছাই করা আমার পক্ষে সম্ভব নয়। এটা কেবল আমার দেখা শ্রেষ্ঠ hollywood cinemaর একটা তালিকা।