Sunday, September 03, 2006

কমিউনিস্ট জোকস্ ১২ (পশ্চিমবঙ্গ)

এর আগে আমার রাশিয়া সম্পর্কিত কমিউনিস্ট জোকস গুলো পড়ে অনেকেই চেয়েছিলেন পশ্চিমবঙ্গের কমিউনিস্টদের উপর কিছু জোকস । বহু খুঁজে কয়েকটি পাওয়া গেল । তাই তুলে দিলাম ।

একবার এক বিধ্বংসী ঝড় পশ্চিমবঙ্গের দিকে আসতে আসতে ওড়িশার দিকে ঘুরে গেল । সেই সময় মহাকরন থেকে বলা হল যে এই ঝড় আমাদের রাজ্যে না এসে যে অন্য রাজ্যে ঘুরে গেল তার সম্পূর্ণ কৃতিত্বই দাবি করতে পারেন রাজ্যের পূর্তমন্ত্রী ক্ষিতি গোস্বামী । উপকূলে ঘনীভূত সাইক্লোন অনেক চেষ্টা করেও এ রাজ্যের রাস্তার খানাখন্দ পেরিয়ে এখানে ঢুকতে পারেনি । শেষে বিরক্ত হয়ে অন্য দিকে চলে গেছে ।

মুখ্যমন্ত্রী জ্যোতি বসু একটি সাংবাদিক সম্মেলনে বললেন :

এই তো প্রধানমন্ত্রী কাল আমাকে ফোন করল । তো ওরা বলল, সাইক্লোন না কী যেন আসবে এখানে । আমি ওদের বললাম, ওসব ঝড় টড় আমাদের রাজ্যে হয় না । মানুষ আমাদের সঙ্গে আছেন । মানুষই সব করেন । আমরা মানুষকে সঙ্গে নিয়েই ঝড় আটকাতে জানি । এই তো আমরা আটকে দিলাম । তো ওদের থেকে এর চেয়ে বেশী আর কী আশা করব ? ......

সল্টলেকের রাস্তায় বিকেল বেলায় পায়চারি করছিলেন এক মন্ত্রী । এমন সময় এক ছিনতাইকারী এসে তাঁকে ধরল । ছিনতাইকারী বলল আপনার যা কিছু এক্ষুনি আমাকে দিন । মন্ত্রী বিস্মিত হয়ে বললেন জানো আমি কে ? আমি একজন মন্ত্রী । তখন ছিনতাইকারী বলল তাহলে আমার জিনিস আমাকে ফেরত দিন ।

No comments: